Home / ধর্ম / রাজশাহীতে ৪৮ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও লীলা কীর্তন উৎসব
ফুদকিপাড়া যজ্ঞানুষ্ঠান

রাজশাহীতে ৪৮ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও লীলা কীর্তন উৎসব

রাজশাহী শহরের ফুদকিপাড়া এলাকায় সনাতন ধর্ম সংঘের সহযোগিতায় প্রতিবারের ন্যায় এবারও ৪৮ প্রহরবাপী মহানামযজ্ঞ ও লীলাকীর্তনের আয়োজন করা হয়েছে। সনাতন ধর্ম সংঘ বিশ্ব মানবতার সকল জীবের সেবা, শান্তি ও কল্যাণ কামনায় এবার ৩৭ তম বর্ষে পদার্পণ করেছে।
অনুষ্ঠানের ১ম দিন থেকে ৪র্থ দিন (২৮ এপ্রিল-০১ মে) পর্যন্ত চলছে শ্রী শ্রী হরিনাম মহাযজ্ঞানুষ্ঠান, ৫ম ও ৬ষ্ঠ(০২ মে-০৩ মে) দিন লীলাকীর্তন ও শেষ দিন শনিবার দ্বি-প্রহরে মহাপ্রভুর ভোগরাগান্তে মহাপ্রসাদ বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে। রাজশাহী জেলার বিভিন্ন স্থান থেকে হাজারো ভক্তবৃন্দ মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা কীর্তন শুনতে আসেন, এই যজ্ঞানুষ্ঠানকে কেন্দ্র করে “ফুদকিপাড়া মুন্নুজান” স্কুল প্রাঙ্গনে ভক্তদের এক মিলন মেলায় পরিনত হয়েছে।

প্রতিদিন ভক্তদের জন্য দুপুর এবং রাত্রে প্রসাদ বিতরনের বাবস্থা করা হয়েছে। এ উপলক্ষে দেশের বিভিন্ন জেলা থেকে আগত ৫টি কীর্তনিয়া দল পালাক্রমে একনাম পরিবেশন করেছে এবং ৪ টি দল লীলাকীর্তন পরিবেশন করছেন। লীলাকীর্তন পরিবেশনায় রয়েছেঃ

শ্রী মিহির কুমার ঘোষ – লালপুর, নাটোর, শ্রী অমল কুমার ব্যানার্জি – ফরিদপুর, শ্রী উত্তম কুমার সাহা – বগুড়া, শ্রী চৈতন্য দাশ (উত্তম) – মনিরামপুর,যশোর।

তথ্যসুত্রঃ নিজস্ব প্রতিবেদক।

Social Media Share
  •  
  •  
  •  
  •  
  •  
PowerWeb IT Service

About Sujon Kumar

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।